Total: ৳ 0.00
Total: ৳ 0.00

কম খরচে বাড়ির দেয়াল/ছাদ ওয়াটারপ্রুফ ও জলরোধী করার সেরা উপায়

নিজের কষ্টার্জিত অর্থে স্বপ্নের বাড়ি নির্মাণ করে সারাটা জীবন সুখে- শান্তিতে অতিবাহিত করার স্বপ্ন অনেকেরই। তবে বাড়ি নির্মাণ করার সময় বাড়ির ছাদ জলরোধী বা ওয়াটারপ্রুফ না করার কারনে বর্ষা মৌসুমে বাড়ীর ছাদে পানি জমে ঘরের দেয়ালে ড্যাম্প সমস্যা প্রায়শই দেখা যায়। কিন্তু বাড়ি নির্মাণের সময় সঠিক কিছু দিকনির্দেশনা ও উপায় অবলম্বন করলে ড্যাম্প সমস্যা থেকে যেমন মুক্তি পাওয়া সম্ভব, তেমনই বাড়তি খরচও কমানো সম্ভব। তাই আজ বাড়ি নির্মাণ বা মেরামতে সাথে সম্পর্কিত এমন কয়েকটি পণ্যের সাথে পরচয় করিয়ে দিব, যা ব্যবহার করলে আপনি অল্প খরচেই আপনার স্বপ্নের বাড়িকে করতে পারবেন জলরোধী ও ড্যাম্পমুক্ত।

নিচে আপনাদের সুবিধার্থে বাড়ির ছাদে বা দেয়ালে ড্যাম্প বা লিকেজ সমস্যা হলে তা দেখতে কেমন দেখা যায় তার একটি বাস্তব চিত্র দেওয়া হলঃ

কম খরচে বাড়ির দেয়াল/ছাদ ওয়াটারপ্রুফ ও জলরোধী করার সেরা উপায় Dr.Fixit
www.londondampspecialists.com
কম খরচে বাড়ির দেয়াল/ছাদ ওয়াটারপ্রুফ ও জলরোধী করার সেরা উপায় Dr.Fixit
কম খরচে বাড়ির দেয়াল/ছাদ ওয়াটারপ্রুফ ও জলরোধী করার সেরা উপায় Dr.Fixit

এরুপ সমস্যার সমাধান হল Dr.Fixit নিম্নে বাড়ির ড্যাম্প বা লিকেজ সমস্যা সমাধানে Dr.Fixit এর কোন পণ্য কোন কাজে ব্যবহার করা হয় তা বিস্তারিত আলোচনা করা হল।

কম খরচে বাড়ির দেয়াল/ছাদ ওয়াটারপ্রুফ ও জলরোধী করার সেরা উপায়

১. Dr.Fixit LW+ :

ছাদ ঢালাই, গাঁথুনি এবং প্লাস্টারিং এর কাজে Dr.Fixit LW+ এর ব্যবহার রয়েছে সর্বত্র। মুলত Dr.Fixit LW+ এর ওয়াটারপ্রুফ ও ড্যাম্পমুক্ত বাড়ীর নিশয়তাই পণ্যটি আজ দেশ ও বহিবিশ্বের নামকরা বিল্ডার্স কোম্পানির আস্থার প্রধান কারন। পাশপাশি, Dr.Fixit LW+ পিলার/কলাম মজবুত ও শক্তিশালী করার জন্য ঢালাই দেওয়ার অন্যান্য উপাদান যেমন সিমেন্ট, শুরকি, পাথর ইত্যাদির সাথে ভালভাবে মিশিয়ে ব্যবহার করা হয়ে থাকে। এক সমীক্ষায় দেখা গেছে, Dr.Fixit LW+ মিশ্রিত সিমেন্ট দিয়ে প্লাস্টার করলে প্লাস্টার করার সময় কম সিমেন্ট মাটিতে পরে, যার কারনে সিমেন্টের অপচয় বা খরচ উভয়ই কমানো সম্ভব।

Dr.Fixit LW+ এর ব্যবহারের নিয়মঃ

  • প্রতি বস্তা সিমেন্টের সাথে ২০০মিলি Dr.Fixit LW+ মিশ্রণ করুন। এরপর ভালভাবে মিশিয়ে ব্যবহার করুন।
Dr.Fixit LW+
Dr.Fixit LW+

আরও বিস্তারিত জানতে নিচের ভিডিওটি দেখুন

অনলাইনে Dr.Fixit LW+ অর্ডার করতে এখানে ক্লিক করুন

২. Dr.Fixit Pidifin 2k:

ছাদের ফ্লোর, বাথরুমের ফ্লোর বা দেয়াল ইত্যাদি ওয়াটারপ্রুফ ও ড্যাম্পমুক্ত রাখতে Dr.Fixit Pidifin 2k পণ্যটির বেশ জনপ্রিয়তা রয়েছে পার্শ্ববর্তী দেশ ভারতে। Dr.Fixit Pidifin 2k ওয়াটারপ্রুফিং এর অসাধারন কার্যকারিতা বাংলাদেশেও এই পণ্যের চাহিদা ব্যাপক হারে বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছে। মুলত, প্লাস্টার করার পর, প্লাস্টারের উপর Dr.Fixit Pidifin 2k দিয়ে কোটিং বা প্রলেপ করে দিলে দেয়াল ভেদ করে পানি কিছুতেই ভিতরে প্রবেশ করতে পারে না। অন্যদিকে বাথরুমের ফ্লোরে টাইলস বসানোর আগে Dr.Fixit Pidifin 2k দিয়ে কোটিং করে এবং কোটিং ভালভাবে শুকিয়ে যাবার পর টাইলস বসালে পানি কিছুতেই টাইলস এর ফাঁক দিয়ে ভিতরে প্রবেশ করে ড্যামেজ সমস্যা সৃষ্টি করতে পারে না। তাছাড়া নতুন বাড়ি নির্মাণের ক্ষেত্রে কোটিং করার পূর্বে ব্যবহ্রত ইটগুলো HMBR Brand এর Damp Crush দিয়ে ভিজিয়ে নিলে ভবিষ্যতে দেয়ালের লোনা থেকে ড্যাম্প সমস্যার সৃষ্টি হয়না।

Dr.Fixit Pidifin 2k এর ব্যবহারের নিয়মঃ

  • Dr.Fixit Pidifin 2k ২টি উপাদানের সমন্বয়ে গঠিত। ১টি উপাদান লিকুইড এবং আরেকটি উপাদান পাউডার। এর ৫ কেজি লিকুইডের সাথে ১০কেজি পাউডার সম্পূর্ণভাবে ঢেলে ভালভাবে ২ থেকে ৩ মিনিট মিশ্রণ করে ব্যবহার করতে হবে। তবে প্রয়োজন অনুসারে উপাদানগুলো কমও মিশ্রণ করা যেতে পারে। যেমনঃ ১ কেজি লিকুইড ব্যবহার করলে সেখানে ২কেজি পাউডার মিশ্রণ করলেই যথেষ্ট।
  • Dr.Fixit Pidifin 2k দিয়ে দেয়ালে কোটিং করার ২ থেকে ৩ ঘণ্টা পর, দ্বিতীয় বার পুনরায় কোটিং করতে হবে। এক্ষেত্রে প্রথম বার দেয়ালে কোটিং করার সময় ভার্টিক্যাল উপায়ে এবং দ্বিতীয়বার কোটিং করার সময় হরিজেন্টাল উপায়ে করতে হবে।
  • অপরদিকে HMBR Brand এর Damp Crush নতুন দেয়ালের ক্ষেত্রে ৫০লিটার পানিতে ১লিটার Damp Crush মিশ্রণ করতে হবে। তবে পুরানো ইটে যেহেতু লোনার পরিমান বেশী, তাই সেক্ষেত্রে ১০ লিটার পানিতে ১ লিটার Damp Crush মেশাতে হবে।
Dr.Fixit Pidifin 2k
Dr.Fixit Pidifin 2k

আরও বিস্তারিত জানতে নিচের ভিডিওটি দেখুন

অনলাইনে Dr.Fixit Pidifin 2k অর্ডার করতে ভিজিট করুন

৩. Dr.Fixit Super Latex:

দেয়ালেকে ওয়াটারপ্রুফ করতে প্লাস্টারিং শক্তিশালী হওয়া অত্যন্ত জরুরী। আর Dr.Fixit Super Latex ব্যবহার করে প্লাস্টারিং করলে আপনার বাড়ির নতুন বা পুরাতন দেয়াল থাকবে সম্পূর্ণ ওয়াটারপ্রুফ ও ড্যাম্পমুক্ত। Dr.Fixit Super Latex মুলত সুইমিংপুল, বাথরুম, জানালার কার্নিশ, টাংকি, রান্নাঘর ইত্যাদি বিভিন্ন সার্ফেসকে ওয়াটারপ্রুফ করতে ব্যবহার করা হয়। এক্ষেত্রে দেয়াল যদি পুরাতন হয়ে থাকে তবে পুরাতন প্লাস্টার সম্পূর্ণ ফেলে দিয়ে HMBR Brand এর Damp Crush পুরাতন ইটে ছিটিয়ে দিয়ে Dr.Fixit Super Latex ব্যবহার করে নতুনভাবে প্লাস্টারিং করতে হবে।

Dr.Fixit Super Latex ব্যবহারের নিয়মঃ

  • প্রতি বস্তা সিমেন্টে ২০০ মিলি Dr.Fixit Super Latex মিশ্রণ করতে হবে। অথবা ৫ বস্তা সিমেন্টে ১লিটার এবং ২৫বস্তা সিমেন্টে ৫লিটার Dr.Fixit Super Latex মিশাতে হবে।
  • Dr.Fixit Super Latex ব্যবহার করার পূর্বে অবশ্যই দেয়াল ভালভাবে একটি ব্রাশ দিয়ে পরিষ্কার করে নিতে হবে এবং প্লাস্টার যদি সম্পূর্ণ নতুনভাবে করা হয় তবে Dr.Fixit Super Latex ব্যবহার করার পূর্বে HMBR Brand এর Damp Crush দেয়ালে ভালভাবে ছিটিয়ে নিতে হবে।
HMBR Damp Crush
HMBR Damp Crush
  • এরপর Dr.Fixit Super Latex মিশ্রণটি নির্দিষ্ট জায়গায় ব্যবহার করুন।
Dr.Fixit Super Latex
Dr.Fixit Super Latex

আরও বিস্তারিত জানতে নিচের ভিডিওটি দেখুন

অনলাইনে Dr.Fixit Super Latex অর্ডার করতে ভিজিট করুন

৪. Dr.Fixit Sure Seal:

ঘরের ভিতর বা বাইরের যে দেয়ালই হোকনা না কেন, Dr.Fixit Sure Seal আপনার দেয়ালকে রাখবে সম্পূর্ণ ওয়াটারপ্রুফ এবং দেয়ালের ছোট-খাট ফাটলগুলোকে সম্পূর্ণভাবে ঢেকে দিতে সাহায্য করবে। এই পণ্যটি Dr.Fixit এর অন্যান্য ওয়াটারপ্রুফিং পণ্যগুলো থেকে আলদা ও জনপ্রিয় হওয়ার সবচেয়ে বড় কারন হল এটি আপনার ঘরের দেয়ালে যে রঙের রঙ করতে চাচ্ছেন, ঠিক সেই রঙ Dr.Fixit Sure Seal লিকুইডের সাথে মিশিয়ে সরাসরি দেয়ালে পেইন্ট করে দেওয়া যায়। এতে একদিকে যেমন সময় বাঁচে তেমনি খরচও বাঁচান সম্ভব। অন্যদিকে, এটি দেয়ালে পেইন্ট করার পূর্বে একটি প্রটেক্টিভ লেয়ার হিসেবেও সরাসরি ব্যবহার করা যায়।

Dr.Fixit Sure Seal ব্যবহারের নিয়মঃ

  • যদি রঙের সাথে মিশিয়ে ব্যবহার করতে চান তবে একটি পাত্রে প্রয়োজন অনুযায়ী Dr.Fixit Sure Seal ঢেলে নিন এবং আপনার পছন্দমত রঙটি ভালভাবে মিশিয়ে নিন।
  • যদি প্রটেক্টিভ লেয়ার হিসেবে দেয়ালে রঙ করার পূর্বে সরাসরি ব্যবহার করতে চান তবে একটি পাত্রে নির্দিষ্ট পরিমান Dr.Fixit Sure Seal ঢেলে নিন এবং একটি ব্রাশ দিয়ে দেয়ালে ব্যবহার করুন।
  • দেয়াল যদি আগে থেকেই রঙ করা থাকে তবে দেয়ালের উপর Dr.Fixit Sure Seal ব্যবহার করার পূর্বে একটি ব্রাশ বা সেন্ড পেপার দিয়ে দেয়ালটি ভালভাবে পরিষ্কার করে নিন এবং যে রঙগুলো উঠে যাচ্ছে সেগুলো সম্পূর্ণভাবে তুলে ফেলুন।
  • Dr.Fixit Sure Seal দিয়ে দেয়ালে রঙের প্রলেপ বা প্রটেক্টিভ লেয়ারের কোটিং যাই করা হোক না কেন, প্রথম প্রলেপ দেওয়ার ৬ ঘণ্টা পর দেয়ালে দ্বিতীয় প্রলেপ দিতে হবে।
Dr. Fixit Sure Seal
Dr. Fixit Sure Seal

আরও বিস্তারিত জানতে নিচের ভিডিওটি দেখুন

অনলাইনে Dr.Fixit Sure Seal অর্ডার করতে এখানে ক্লিক করুন

নিঃসন্দেহে বাড়ির দেয়াল বা ছাদ সঠিক উপায়ে ওয়াটারপ্রুফ না করলে ভবিষ্যতে ড্যাম্প সমস্যাসহ দেয়ালে ফাঙ্গাস থেকে নিজের ও পরিবারে নানবিধ রোগ হতে পারে। তাই কষ্টের টাকায় নির্মিত বাড়িকে ওয়াটারপ্রুফ করতে আজই ব্যবহার করুন Dr.Fixit এর পণ্যগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

X