Total: ৳ 0.00
Total: ৳ 0.00

বিভিন্ন ধরনের স্প্রে পেইন্টের ব্যবহার এবং দাম – জানুন বিস্তারিত

নিত্যদিনের ব্যবহ্রত বা সৌখিন জিনিসগুলো পছন্দের রঙে রাঙাতে ভালবাসে অনেকেই। অতীতের মত পেইন্ট ব্রাশ দিয়ে ব্যবহ্রত বস্তুগুলো রঙ করতে আজকাল খুব কমই দেখা যায়। তবে স্প্রে পেইন্টের সহজলভ্যতা এবং সহজেই ব্যবহার করা যায় বলে এর জনপ্রিয়তা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। কিন্তু অনেকক্ষেত্রেই কোন কাজে কোন স্প্রে পেইন্ট ব্যবহার করতে হবে এই নিয়ে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। এবং ভুল জায়গায় ভুল স্প্রে পেইন্ট ব্যবহার করলে যেমন আপনার পণ্যের চাকচিক্য নষ্ট হতে পারে তেমনই পণ্যের গুনগতমানও নষ্ট হয়। তাই আজকে কোন ধরনের পণ্যে কোন ধরনের স্প্রে পেইন্ট ব্যবহার করতে হবে তা আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করবঃ

https://kfor.com/

বিভিন্ন ধরনের স্প্রে পেইন্ট, এদের ব্যবহার ও দাম ঃ

১. General Purpose Spray Paint:

মুলত আমাদের নিত্যদিনের ব্যবহৃত পণ্য যেমন গাড়ি, বাইক, ফার্নিচার, দেয়াল ও প্লাস্টিকের পণ্যকে রাঙাতে General Purpose Spray Paint ব্যবহার করা হয়। তবে এলুমিনিয়াম এর বস্তু কিংবা উচ্চ তাপমাত্রার কোন বস্তুর উপর General Purpose Spray Paint ব্যবহারযোগ্য নয়।

এই ধরনের স্প্রে পেইন্টগুলো সাধারনত দুই ধরনের হয়ে থাকে ঃ

  • Glossy Spray Paint
  • Flat or Matt Spray Paint

Glossy Spray Paint: Glossy স্প্রে পেইন্টগুলো কোন বস্তুকে রঙ করার পাশপাশি বস্তুটির চকচকে ভাব ফুটিয়ে তুলতে সাহায্য করে।

Flat or Matt Color Spray Paint: Flat or Matt Color স্প্রে পেইন্টগুলো শুধু বস্তুকে রঙিন করার কাজেই ব্যবহার করা হয়। এই ধরনের স্প্রে পেইন্টগুলো পণ্যের চাকচিক্যভাব ফুটিয়ে তুলার জন্য ব্যবহৃত হয়না।

দাম ঃ মুলত বিভিন্ন রঙের উপর ভিক্তি করে এই ধরনের স্প্রে পেইন্টগুলোর দামও ভিন্ন হয়ে থাকে। General Purpose Spray Paint গুলো ১৬০টাকা শুরু করে ১০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

General Purpose Spray Paint গুলো দেখতে বা অনলাইনে অর্ডার করতে এখানে ক্লিক করুন

বিভিন্ন ধরনের স্প্রে পেইন্টের ব্যবহার এবং দাম
https://thespraypainting.blogspot.com/

২. High-Temperature Spray Paint:

আপনি যদি উচ্চ তাপমাত্রার কোন মেটাল বস্তুর উপর সাধারন স্প্রে পেইন্ট ব্যবহার করেন তবে রঙটি খুব সহজেই পুড়ে যাবে বা নষ্ট হয়ে যাবে। কারন সাধারন স্প্রে পেইন্টগুলো উচ্চ তাপমাত্রা প্রতিরোধে কাজ করতে পারে না। তবে High Temperature Spray Paint গুলো ৬৫০ °C পর্যন্ত তাপমাত্রা সহনশীল, যা উচ্চ তাপমাত্রার যেকোন বস্তু যেমন আপনার বাইকের সাইলেন্সার, গাড়ি বা বাইকের ইঞ্জিন, গ্রিল, ছাদে প্লাস্টিকের পানির টাংকি ইত্যাদি যেকোন বস্তুর উপর প্রয়োগ করা সম্ভব।

দামঃ High-Temperature Spray Paint গুলো সাধারণত ৪২০টাকা থেকে ৪৫০টাকা পর্যন্ত হয়ে থাকে।

High Temperature Spray Paint গুলো দেখতে বা অনলাইনে অর্ডার করতে এখানে ক্লিক করুন

Heat Resistant Spray Paint
https://www.youtube.com/watch?v=3LM4r-6VuBs

৩. Radium Spray Paint:

স্প্রে পেইন্টের মাধ্যমে কোন বস্তুকে দিনের বেলা ফুটিয়ে তোলার বিষয়টা হয়ত আপনার জানা। তবে রাতের অন্ধকারের মধ্যে স্প্রে পেইন্ট জ্বলজ্বল করে জলে উঠার বিষয়টি অনেকেরই অজানা। মুলত Radium Spray Paint দিয়ে কোন বস্তুকে রঙ করলে সেই বস্তু রাতের আঁধারে জ্বলে উঠে। Radium Spray Paint রাতের আঁধারে radium particles ব্যবহার করে নিজেকে উজ্জ্বল করতে সাহায্য করে। এই ধরনের স্প্রে পেইন্টগুলো আপনি আপনার সাইকেল, বাইক, গাড়ি, দেয়াল, রাস্তা ইত্যাদি জায়গায় ব্যবহার করতে পারবেন।

দামঃ Radium Spray Paint গুলো সাধারনত ৮০০টাকা থেকে ১০০০টাকার মধ্যে হয়ে থাকে।

Radium Spray Paint গুলো দেখতে বা অনলাইনে অর্ডার করতে এখানে ক্লিক করুন

Radium Spray Paint
https://www.youtube.com/watch?v=wRHiS0eGhYw

বিভিন্ন ধরনের স্প্রে পেইন্টের ব্যবহার

৪. Mirror Chrome Spray Paint:

মেটাল বস্তুর উপর নিজেকে যদি দেখতে চান তবে Mirror Chrome Spray Paint গুলো আপনারই জন্য। কারন এই ধরনের স্প্রে পেইন্টগুলো এলুমিনিয়াম ছাড়া যেকোন মেটাল বস্তুর উপর আয়নার মত প্রতিফলন সৃষ্টি করতে সাহায্য করে। সাধারনত গাড়ি, ছবির ফ্রেম, সাইকেল ইত্যাদি মেটাল জাতীয় বস্তুকে আয়নার মত চকচকে করতে এই স্প্রে পেইন্ট ব্যবহার করা হয়ে থাকে।

দামঃ Mirror Chrome Spray Paint গুলো সাধারনত ৮০০টাকা থেকে ১০০০টাকার মধ্যে হয়ে থাকে।

Mirror Chrome Spray Paint গুলো দেখতে বা অনলাইনে অর্ডার করতে এখানে ক্লিক করুন

Mirror Chrome Spray Paint
https://m.made-in-china.com/

৫. Fluorescent Spray Paint:

অন্ধকারাচ্ছন্ন রাতে গাড়ি বা বাইক চালানো অবস্থায় পথের কোন বিপদ দূর থেকে আন্দাজ করা সত্যিই কঠিন কাজ। পথের মাঝে গর্ত থাকলে বা সামনের পথ ভাঙ্গা থাকলে রাতের আঁধারে দূর থেকে সেটা অনেকসময় অনুমান করা যায়না। আর যার কারনে গাড়ির চালক কিংবা পথচারী উভয়ই মারাত্মক দুর্ঘটনার সম্মুখীন হতে পারে। এইসকল দুর্ঘটনা রোধ করার একটি কার্যকরী উপায় হচ্ছে Fluorescent spray paint এর ব্যবহার। কারন Fluorescent spray paint এর মাধ্যমে গাড়ি বা মোটরসাইকেল নিরাপদে চলাচলের জন্য মেরামতকৃত রাস্তা বা কনস্ট্রাকশন এলাকায় সতর্কতার চিহ্ন এঁকে রাতের আঁধারে ফুটিয়ে তুলা হয়। এই ধরনের স্প্রে পেইন্ট দিয়ে অঙ্কনকৃত সতর্কতার চিহ্নের উপর যানবাহনের আলো পরলে জ্বলজ্বল করে উঠে আর যার মাধ্যমে রাতের বেলা গাড়ির চালক বা পথচারীরা দূর থেকে খুব সহজেই যথাযথ সতর্কতা অবলম্বন করতে পারে।

দামঃ Fluorescent spray paint গুলো সাধারনত ২০০টাকা থেকে ৩৫০টাকার মধ্যে হয়ে থাকে।

Fluorescent spray paint গুলো দেখতে বা অনলাইনে অর্ডার করতে এখানে ক্লিক করুন

Fluorescent spray paint
https://glowindarkpaint.net/

৬. Fabric & Stone Protector Spray Paint:

দীর্ঘদিন কাপড়ের তৈরি আসবাব বা পণ্য ব্যবহার করার ফলে এর উজ্জ্বলতাভাব বিলীন হয়ে যায়। যার কারনে নতুন আসবাব বা পণ্য ক্রয় করা বাবদ আপনাকে অনেকসময় বাড়তি খরচ করতে হয়। তবে আপনি যদি Fabric Spray Paint এর ব্যবহার সম্পর্কে জানেন তবে আপনার ব্যবহৃত সোফা, জুতা, কাপড়ের ব্যাগ ইত্যাদি জিনিসগুলোকে চকচকে করতে পারেন নিমিষেই। পাশপাশি এটি কাপড়ের বা ব্যাগের উপর ব্যবহৃত পাথরগুলোতে উজ্জ্বল ও চকচকেভাব ফিরিয়ে আনতেও সাহায্য করে।

দামঃ Fabric & stone protector spray paint গুলোর দাম সাধারনত ৭০০টাকা থেকে ৮০০ টাকার মধ্যে হয়ে থাকে।

Fabric & Stone Protector Spray Paint গুলো অনলাইনে অর্ডার করতে এখানে ক্লিক করুন

Fabric & stone protector spray paint
https://www.apartmenttherapy.com/

৭. Anti Slip Bosny Spray Paint:

সাধারনত টাইলসের উপর পানি বা লিকুইড পদার্থ পরলে খুব সহজেই পা স্লিপ করার সম্ভাবনা থাকে এবং এই থেকে হতে পারে মারাত্মক দুর্ঘটনা। তবে আপনি যদি Anti Slip Bosny Spray Paint এর ব্যবহার সম্পর্কে জানেন তবে এই ধরনের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা রোধ করতে পারেন খুব সহজেই। মুলত Anti Slip Bosny Spray Paint গুলো এমন সব উপকরনের সমন্বয়ে তৈরি, যা টাইলসের উপর প্রয়োগ করলে সার্ফেসের পিচ্ছিলভাব চলে যায় এবং যার কারনে টাইলসের উপর পানি বা অন্যকোন লিকুইড জাতীয় পদার্থ পরলেও পা পিছলয়ে আপনার বা পরিবারের কোন দুর্ঘটনা ঘটার সুযোগ থাকে না।

Anti Slip Bosny Spray Paint
https://www.youtube.com/watch?v=ZTa8b4mpe98

ব্যবহৃত পণ্যগুলোকে নতুনভাবে জীবন্ত করে তুলতে সঠিক স্প্রে পেইন্ট ব্যবহার করা অত্যন্ত জরুরী। তাই নিজের পছন্দের ও নিত্যদিনের চলাফেরায় প্রয়োজনীয় জিনিসগুলোকে রঙিন রঙে রাঙাতে সেরা দামে আজই বেঁছে নিন আপনার প্রয়োজনীয় সব স্প্রে পেইন্ট।

Leave a Reply

Your email address will not be published.

X